নব গঠিত চকরিয়া উপজেলা প্রেসক্লাবের কার্যালয় উদ্বোধন

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া •

কক্সবাজারের নব গঠিত চকরিয়া উপজেলা প্রেসক্লাবের কার্যালয় উদ্বোধন করা হয়েছে।

রবিবার (৩১ জুলাই) সকাল ১০টায় চকরিয়া পৌর সদরের শাহ আমানত শপিং কমপ্লেক্সস্থ উপজেলা প্রেসক্লাবের কার্যালয় ফিতা ও কেক কেটে আনুষ্ঠানিক উদ্বোধন করেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ আলহাজ্ব জাফর আলম।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল কাদের চৌধুরী, সাধারণ সম্পাদক এইচ এম এরশাদ, সিনিয়র সহ-সভাপতি ফরিদুল আলম শাহীন, চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জুয়েল ইসলাম, টেকনাফ উপজেলা প্রেসক্লাবের সভাপতি নুরুল হোছাইন, লামা প্রেসক্লাবের সভাপতি প্রিয়দর্শী বড়ুয়া ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান প্রমুখ।

এর আগে সাংসদ জাফর আলমসহ অন্যন্য অতিথিদের ফুলের তোড়া নিয়ে বরণ করে নেন চকরিয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি ইবনে আমিন ও সাধারণ সম্পাদক ছোটন কান্তি নাথের নেতৃত্বে প্রেসক্লাব নেতৃবৃন্দ।

উদ্বোধন পরবর্তী প্রধান অতিথির বক্তব্যে সাংসদ জাফর আলম বলেন, সাংবাদিকরা হলেন জাতির বিবেক ও সমাজের দর্পন। তারা বস্তুনিষ্ঠ লেখনির মাধ্যমে দেশ ও জাতীর কল্যানে কাজ করেন। সাংবাদিকতা করতে গিয়ে যেন কেউ হলুদ সাংবাদিকতায় না জড়ায় সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। সাংবাদিকদের বষ্টুনিষ্ঠ লেখনীর মাধ্যমে সমাজের চিত্র যেমন জাতির সামনে ফুটে উঠে, তেমনি তথ্যনির্ভরহীন হলুদ সাংবাদিকতা জাতিকে বিভ্রান্তি করে এবং দেশের সুনাম নষ্ট করে।

সাংসদ জাফর আলম আরও বলেন, চকরিয়া উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকদের জন্য আগামী ডিসেম্বরের মধ্যে স্থায়ী ঠিকানা (নিজস্ব কার্যালয় ) করে দেয়া হবে। উদ্বোধন করা নতুন কার্যালয়ের জন্য একটি এসির দেয়ারও ঘোষনা দেন সাংসদ জাফর আলম। এসময় নব গঠিত চকরিয়া প্রেসক্লাবের নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন সুশীল সমাজের লোকজন উপস্থিত ছিলেন।